New Sea Beach Near Kolkata at Purba Medinipur Surja Sagar will be soon opened

Partha

দীঘা-পুরী অতীত! কলকাতার কাছে এই অচেনা সমুদ্র সৈকতে একবার গেলে ফিরতে মন চাইবে না

নিউজশর্ট ডেস্কঃ প্রতিদিনের কাজের জেরে ওষ্ঠাগত প্রাণ পেতে চাইছে একটাই শান্তি? তাহলে কলকাতার কাছেই রয়েছে এক অজানা সমুদ্র সৈকত। যেখানে গেলে মন জুড়িয়ে যাবে। আসলে বাঙালিদের কেউ হন পাহাড় প্রেমী ও কেউ আবার সমুদ্র ভালোবাসেন। আজকের প্রতিবেদন সমুদ্রপ্রেমী আর কলকাতার কাছে উইকেন্ট ডেস্টিনেশন খোঁজা মানুষদের জন্য। না না দীঘা বা মন্দারমণি নয় এটা একেবারেই আলাদা একটা সমুদ্রসৈকত।

   

এই বিচে যেতে হলে আপনাকে দীঘাতে যেতে হবে ঠিকই তবে ওল্ড দিঘা বা নিউ দিঘার কথা কিন্তু বলছি না। আসলে অনেকেই হয়তো জানেন না দীঘার কাছেই দুটি নতুন বিচের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একটি ঢেউ সাগর ও আরেকটি হল ভোর সাগর। আর মুখমন্ত্রী নিজে এই বিচের নাম র্কেযেছেন সূর্য সাগর।

তবে এখুনি পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়নি নতুন বিচটি। দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কর্তাদের মতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। তারপরই কাজ শেষ হলেই সূর্য সাগর খুলে দেওয়া হবে সকলের জন্য। তবে চাইলে ঢেউ সাগরে কিন্তু ঘুরে আসতেই পারেন। সেটাও বেশ সুন্দর করে তৈরী করা হয়েছে।

digha sea beach

আরও পড়ুনঃ জলের দরে দিঘাবিলাস! ৫০০-১০০০ নয় মাত্র ২২৫ টাকায় হোটেল দিচ্ছে খোদ পশ্চিমবঙ্গ সরকার

প্রসঙ্গত, এমনিতেই সারাবছরই জমজমাট থাকে দীঘা। তারপর দীঘাতে জগন্নাথ মন্দির তৈরির কাজ জোর কদমে চলছে। মন্দির খুলে গেলে দীঘায় পর্যটকের সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। একই সাথে ওল্ড দীঘা, নিউ দীঘার পাশাপাশি অন্যান্য নতুন বিচ তৈরী ও সৌন্দৰ্য্যায়নের কাজ চলছে।

এছাড়াও দীঘার কাছেই উদয়পুর বা শংকর পুরের মত জায়গা রয়েছে যেখানে কম দামে হোটেল ও পাওয়া যাবে। কাছেই সমুদ্র সেখানে স্নান থেকে কেনাকাটাও করা যাবে। সব মিলিয়ে, পর্যটনকেন্দ্র হিসেবে দীঘা তথা পূর্ব মেদিনীপুর যে ব্যাপক উন্নতি করতে তা কিন্তু স্বীকার করতেই হয়।