বিনোদনসেরা খবর

দর্শক টানতে ব্যর্থ ‘শামশেরা’, রণবীরের ছবির দূর্দশা দেখে মাথায় হাত নির্মাতাদের

দীর্ঘ চার বছর পর সিলভার স্ক্রিনে ফিরেছেন রণবীর কাপুর। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় নির্মিত এই মেগা বাজেটের ছবি ‘শামশেরা’ নিয়ে ব্যাপক আশাবাদী ছিলেন নির্মাতারা। তবে মুক্তির প্রথম দিনটা বিশেষ ভালো গেলোনা। শুরুতেই হোঁচট খেলো রণবীর অভিনীত’শামশেরা’।

করোনা পরবর্তীকাল থেকেই বক্স অফিসে রীতিমত ধুঁকছে বলিউড। সাম্প্রতিক ছবিগুলির মধ্যে ‘ভুল ভুলাইয়া ২’ এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছাড়া বাকি সব কটি ছবিই মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। সেখানে রণবীরের এই ছবিটিকে ঘিরে সকলেরই প্রত্যাশা ছিলো অনেক। কিন্তু মুক্তির প্রথম দিন দেশের বক্স অফিসে ১০ কোটি টাকার গণ্ডি পার করেছে এই বিগ বাজেট অ্যাকশন ছবি।

সাম্প্রতিক ছবিগুলির তুলনায় অনেকটাই বেশি হলেও ছবির নির্মাণ খরচ, হল সংখ্যা সবকিছু দিয়ে বিচার করলে এই আয় একেবারেই আশানুরূপ নয়। প্রথম দিনের শেষে ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ‘শামশেরা’র বক্স অফিস কালেকশন শেয়ার করতে গিয়ে জানিয়েছেন ‘এই ছবির পারফরম্যান্সে ‘ইন্ডাস্ট্রির অন্দরেই হতাশার পাহাড়’।

প্রথমবার দ্বৈত চরিত্রে দেখা গেছে রণবীরকে। প্রায় ১৫০ কোটি বাজেটে নির্মিত এই ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর এবং সঞ্জয় দত্ত। অপরদিকে রণবীরের বিপরীতে দেখা গেছে বাণী কাপুরকে। ছবিটি পরিচালনা করেছেন করণ মালহোত্রা।

রণবীর কাপুরকে শেষ দেখা গিয়েছিলো ২০১৮ সালে সঞ্জু ছবিতে। দীর্ঘ চার বছর বড়ো পর্দা থেকে দূরে ছিলেন তিনি। এতোদিন পর অভিনেতাকে দেখতে যে হলে হুলস্থুল হবে এমনটাই আশা করেছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু বাস্তব চিত্রপট কিছু অন্যই দেখা গেলো। গত শুক্রবার দেশের বক্স অফিসে কালেকশন মাত্র ১০.২৫ কোটি। শনি ও রবিবারও দর্শক টানতে না পারলে খরচের টাকা উঠবে কি না সন্দেহ আছে।

এমতাবস্থায় খবর আসছে হলে দর্শক না হলে একাধিক শো বাতিল করা হতে পারে দেশজুড়ে। বক্স অফিসের চিত্র দেখে একথা স্পষ্ট যে মানুষের মন জিততে ব্যর্থ হয়েছে রণবীর-বাণী’র শামশেরা। শনি রবিবার চিত্র না বদলালে আগামীতে ভালো কিছু নেই শামশেরার নির্মাতাদের জন্য।

Related Articles

Back to top button