Why South Indian actors never endorsed Gutkha Pan Masala and Alcohol Siddhart revealed cause

Kakali Chatterjee

কেন শাহরুখ-অক্ষয়ের মত পানমশলার বিজ্ঞাপন করে না দক্ষিণী তারকারা? কারণটা স্যালুট করার মত

নিউজশর্ট ডেস্কঃ শাহরুখ খান, সলমন খান থেকে শুরু করে বলিউডের (Bollywood) তাবড় তাবড় অভিনেতা-অভিনেত্রীরা বিভিন্ন সংস্থার বিজ্ঞাপন করে থাকেন। পান, মদ , সিগারেট সহ বিভিন্ন নেশা দ্রব্যে প্রায়শই বলিউড তারকাদের বিজ্ঞাপনে (Advertisement) কাজ করতে দেখা যায়। কিন্তু দক্ষিনী কোন তারকাকে পানশালার বিজ্ঞাপনে কাজ করতে দেখা যায় না।? এর নেপথ্যে রয়েছে এক গোপন কারন। যেটা জানলে দক্ষিণী তারকাদের (South Indian Celebrities) প্রতি শ্রদ্ধা আরও বেড়ে যাবে।

   

আগামী ১২ জুলাই মুক্তি পেতে চলেছে এস শঙ্কর পরিচালিত বহুভাষিক ছবি ‘ইন্ডিয়ান ২’। সারা ভারতে এই ছবি মুক্তি পাবে ‘হিন্দুস্তানি ২’ নামে। এটি ১৯৯৬ সালের ছবি ‘হিন্দুস্তানি’-র দ্বিতীয় ভাগ। প্রায় ২৮ বছর পর সিক্যুয়েল মুক্তি পাওয়ায় সাধারণ মানুষের মধ্যেও আগ্রহ রয়েছে। এই ছবিতে কমল হাসনের সঙ্গেই দেখা যাবে সিদ্ধার্থকে। এই ছবির প্রচারে এসেই দক্ষিনী তারকাদের পানশালার বিজ্ঞাপনে কাজ না কারার রহস্য ফাঁস করলেন সিদ্ধার্থ।

কেন পানশালার বিজ্ঞাপনে কাজ করেন না দক্ষিনী তারকারা ?

অভিনেতা সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, কমলের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া তাঁর কাছে শুধু ভাগ্যের ব্যাপার, শুধু তা-ই নয়, নিশ্চয়ই এটি তাঁর কোনও সুকর্মের স্বীকৃতি। ঈশ্বরের নির্দেশেই এই সুযোগ পেয়েছেন বলে মনে করেন অভিনেতা।

Indian 2 South Indian Movie releasing soon

আরও পড়ুনঃ জলের মত খরচ হচ্ছে টাকা! বিয়ে করে আদৌ সুখী হবে অনন্ত-রাধিকা? ফাঁস জগন্নাথ গুরুজির ভবিষ্যৎবাণী

কমল হাসন এবং রজনীকান্ত, দক্ষিণী ইন্ডাস্ট্রির দুই মহারথী সম্পর্কে বলতে গিয়েই সিদ্ধার্থ বলেন, এই দুই তারকার জন্যই দক্ষিণের কোনও অভিনেতা কখনও মাদক দ্রব্যের বিজ্ঞাপন করেন না। সিদ্ধার্থ বলেন, “বহু বছর আগে কমল হাসন এবং রজনীকান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন, তাঁরা এমন কোনও বিজ্ঞাপনে কাজ করবেন না যাতে সিগারেট, মদ বা পানমশলার মতো ক্ষতিকারক বস্তুর প্রচার হয়। ফলে আর কোনও অভিনেতাই এই কাজ করার কথা ভাবেননি।”

প্রসঙ্গত, সিদ্ধার্থ তাঁর অভিনয় সফর শুরু করেছিলেন এস শঙ্করের ‘বয়েজ়’ ছবি দিয়ে। এরপর ধীরে ধীরে তাঁর অভিনয় দক্ষতার মাটি শক্ত করেছেন সিদ্ধার্থ। এই পরিচালকের ‘রোবট’ছবিতে অভিনয় করেছেন রজনীকান্ত। অন্য দিকে, শঙ্কর পরিচালিত ‘হিন্দুস্তানি’ছবিতে অভিনয় করেছেন কমল হাসন। সাধারণত ভারতে দেশপ্রেম মূলক ছবি দর্শকের প্রশংসা কুড়োয়। এই ছবিকে ঘিরেই দর্শকদের উদ্দীপনা তুঙ্গে।