বিনোদনসেরা খবর

মুক্তির ২ মাসের মধ্যেই ভেঙে ফেলল KGF-র মাইলফলক, কানতারার ঝুলিতে নতুন রেকর্ড

কন্নড় তারকা ঋষভ শেঠির ছবি ‘কানতারা’ রীতিমত ঝড় তুলেছে। মুক্তির প্রায় ২ মাস পরও দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছে ছবিটি। মাত্র ১৬ কোটি বাজেটের ছবি পার করে গেছে ৪০০ কোটির কালেকশন। যেখানে সাম্প্রতিক সময়ের বলিউড ছবিগুলি নির্মাণ খরচ তুলতেই হয়রান সেখানে ‘কানতারা’র সাফল্য সত্যিই নজরকাড়া।

প্রসঙ্গত, ছবিটি মুক্তি পায় চলতি বছরের ৩০ সেপ্টেম্বর। প্রথমে কন্নড় ভাষায় মুক্তি দেওয়া হলেও পরে এটির হিন্দি ভার্সেনও রিলিজ করা হয় বক্স অফিসে। এইদিন পিঙ্কভিলা এক প্রতিবেদনে জানিয়েছে, শুধু ভারতে প্রথম সপ্তাহে এ সিনেমা আয় করে ২৬.৮০ কোটি টাকা, দ্বিতীয় সপ্তাহে ৩৭.৪০ কোটি টাকা, তৃতীয় সপ্তাহে ৭৫.২০ কোটি টাকা।

ইতিমধ্যেই ছবিটি গড়ে নিয়েছে একাধিক নতুন রেকর্ড। এইমুহুর্তে ভারতের কর্নাটকে সর্বকালের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘কানতারা’ দ্বিতীয়। ‘কেজিএফ টু’ সিনেমার চেয়ে মাত্র ৫ কোটি টাকা কম। তবে ট্রেড অ্যানালিস্টদের মতে, খুব শীঘ্রই এই ব্যবধান অতিক্রম করে ফেলবে ছবিটি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, মিডিয়া বলছে বঙ্গেও নাকি সাম্প্রতিক সময়ে সবচেয়ে বেশি দেখা সিনেমা ‘কানাতারা’। জানা গেছে, ৯০ লাখ টিকিট বিক্রি হয়েছে এ রাজ্যে। প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর কর্ণাটকের ২৫০টি প্রেক্ষাগৃহে রিলিজ করা হয় ‘কানতারা’। পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং অস্ট্রেলিয়ায় মুক্তি পায় এটি।

এমনকি কন্নড় ভাষায় সাফল্যের পর তেলেগু, হিন্দি, তামিল এবং মালায়ালাম ভাষায় ডাবিং করার সিদ্ধান্ত নেন রিষব শেঠি। এখানে জানিয়ে রাখি, প্রথমে হিন্দি সংস্করণটি ভারতের ৮০০টির বেশি স্ক্রিনে মুক্তির ঘোষণা করা হয়েছিল। পরে এটি বাড়িয়ে ২ হাজার ৫০০ স্ক্রিনে মুক্তি দেওয়া হয়।

‘কানতারা’ ছবির চিত্রনাট্যের কথা বলতে গেলে, কাম্বলা ও ভূত কোলার ঐতিহ্যবাহী সংস্কৃতিকে খুব ভালোভাবে ফুটিয়ে তোলা হয়েছে অ্যাকশনধর্মী এই ছবিতে। ঋষভ শেঠি নিজেও এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। জানিয়ে রাখি, ছবিটি পরিচালনাও করেছেন ঋষভ।

Related Articles

Back to top button